রাস্তায় দুধ ফে’লে দিচ্ছেন খামারীরা

0
644

এ সময় খামারীরা জানান, করোনার কারণে বাজারে ক্রেতা নেই। তাই দুধ বিক্রি করতে পারছেন না তারা।

অন্যদিকে গো-খাদ্যের দামও বেড়েই চলেছে। ফলে পরিবার নিয়ে ক’ষ্টে দিনযাপন করতে হচ্ছে তাদের। এ পরিস্থিতিতে কোনো সহায়তা পাননি বলেও অ’ভিযোগ করেন খামারীরা

বাঙালির চিরায়ত সংস্কৃতির অংশ নববর্ষের আনন্দ এবার ফিকে। করোনাভাইরাস কেড়ে নিয়েছে সব আনন্দ। তাই বি’ষণ্ন ভরা পয়লা বৈশাখে করোনা যু’দ্ধ জয় করার প্রত্যয় ব্যক্ত করেছেন জাতীয় দলের সিমার রুবেল হোসেন।

নববর্ষ উপলক্ষে নিজের ভেরিফাইড ফেইসবুক পেজে দেয়া এক স্ট্যাটাসে রুবেল লিখেছেন- ‘বি’ষণ্ন বৈশাখ। এই যু’দ্ধ জয় করে নিশ্চয়ই পৌঁছাব ১৪২৭ -এ। সবাই মিলে একসঙ্গে মেতে উঠব আনন্দে, কোলাহলে। এ অন্ধকার কে’টে যাবে আলোকিত হবে সারা পৃথিবী। সেদিনের অপেক্ষায় রইলাম। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।’

মহামারী করোনাভাইরাস ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রা’ণঘা’তী এই বিশ্বজুড়ে ভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৩৪ হাজার ৫৫৭ জন। মা’রা গেছেন ১ লাখ ২০ হাজার ৪৩৮ জন।

করোনা থাবা বসিয়েছে বাংলাদেশেও। মঙ্গলবার পর্যন্ত দেশে করোনায় আ’ক্রান্তের সংখ্যা ১০১২ জন, মৃ’তের সংখ্যা ৪৬।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় নিজেদের জীবনের ঝুঁ’কি নিয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। তাদের কুর্নিশ জানালেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

স্বাস্থ্যকর্মীদের সম্মান জানিয়ে ছয়বারের ব্যালন ডি’র জয়ী ফুটবলার লিওনেল মেসি বলেন, করোনাভাইরাস থেকে আমাদের নিরাপদ রাখার জন্য নিজের পরিবার থেকে দূরে থেকে জীবনের ঝুঁ’কি নিয়ে যারা সেবা দিচ্ছেন সেইসব স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ।

করোনাভাইরাস মোকাবেলায় এক মিলিয়ন ইউরো দান করেছেন বার্সেলোনার এ সুপারস্টার। মেসির দেয়া অর্থ ভাগ করে দেয়া হয়েছে বার্সেলোনা ও আর্জেন্টিনার হাসপাতাল ও মেডিকেল সেন্টারে।

চীনের উহান প্রদেশ থেকে সম্প্রতি ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ইতিমধ্যে বিশ্বে আ’ক্রান্ত ১৮ লাখ ৬৪ হাজার ৬৬৬ জন। মৃ’ত্যুবরণ করেছেন ১ লাখ ১৫ হাজার ১০১ জন।

করোনার প্রভাব ক্রীড়াঙ্গনেও পড়েছে। ছোঁয়াছে এই ভাইরাসের কারণে ঘরোয়া এবং আন্তর্জাতিক সব খেলাই বন্ধ হয়েগেছে। লগডাউনের মধ্যে খেলোয়াড়রা ঘরের আঙ্গিনায় টুকটাক অনুশীলন করে ফিটনেস ধরে রাখার চেষ্টা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here