আবারও নতুন করে য’তো দিনের ছু’টিতে যা’চ্ছে সা’রাদেশ

0
130

জাতীয়ঃ ছুটির মে’য়াদ বা’ড়ছে ৩০ মে পর্যন্ত। ৬ দিনের সাধারণ ছুটি এবং আট দিনের ঈদ ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে এই দ’ফায় মোট ১৪ দিনের ছুটিতে যাচ্ছে দেশ। এ সংক্রান্ত একটি প্রস্তাবনা আজ প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই আগামীকাল সপ্তম দ’ফায় ছুটির প্রজ্ঞাপন জা’রি হবে। মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। আগামী ১৬ মে শে’ষ হচ্ছে পঞ্চম দ’ফা ছুটির মেয়াদ।

১৭ থেকে ২০ মে মোট চার দিন কর্ম দিবস। ২১ মে পবিত্র শ’বে ক’দরের স’রকারি ছুটি। ২২ ও ২৩ মে সাপ্তাহিক ছুটি শুক্রবার শনিবার। ২৪ থেকে ২৬ মে ঈদুল ফিতরের ছুটি। আবার ২৭ ও ২৮ মে দুইদিন কর্ম দিবস। এর পরের দুই দিন আবার সাপ্তাহিক ছুটি শুক্র শনিবার।

সূত্র জানায়, স্বা’স্থ্য অধিদপ্তর এবং স্বা’স্থ্য বিশেষজ্ঞরা বলছেন চলতি মাস ক’রোনাভা’ইরাসে সং’ক্র’মণে সর্বোচ্চ পর্যায়ে যেতে পারে বাংলাদেশ। এই অবস্থায় সাধারণ মানুষকে যতটা সম্ভব ঘরে রাখতে পারলে সং’ক্র’মণের ঝুঁ’কি এবং মৃ’ত্যু ঝুঁ’কি অনেকটা ক’মানো যাবে।

সে কারণে স’রকার সাধারণ ছুটির মে’য়াদ বৃ’দ্ধি করলে মানুষকে ঘরে রাখা সম্ভব হবে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে স’রকার ঈদের ছুটি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে ৩০ মে পর্যন্ত ছুটির সি’দ্ধান্ত নিতে যাচ্ছে।

মন্ত্রিপরিষদ বিভাগের একটি সূত্র জানিয়েছে, সবকিছু ঠি’কঠাক থাকলে এবং ৩০ তারিখের পর ক’রোনা প’রিস্থিতির বড় ধ’রনের অ’বনতি না ঘটলে ৩১ মে থেকে স’রকারি-বেস’রকারি দপ্তর আবার পুরনো রূপে তাদের কার্যক্রম শুরু করতে পারবে।

সূত্র – বাংলাদেশ প্রতিদিন ‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here